সিলেটে সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন হাসপাতালের উদ্ভোধন

প্রকাশিত: ২৩ ডিসেম্বর, ২০১৭ ০৫:৩০:৪০ || পরিবর্তিত: ২৩ ডিসেম্বর, ২০১৭ ০৫:৩০:৪০

সিলেটে সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন হাসপাতালের উদ্ভোধন

হাফিজুল ইসলাম: বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সিলেট নগরীর প্রানকেন্দ্র সোবহানীঘাটে প্রায় তিনশ’ কোটি টাকা ব্যায়ে নির্মিতব্য আল হারামাইন হাসপাতালের হলরুমে বর্নাট্য আয়োজন ও কেক কেটে আল হারামাইন হাসপাতালের শুভ উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

প্রধান অতিথির বক্তব্যে, আবুল মাল আব্দুল মুহিত বলেন, সিলেটের সুনামধন্য ব্যাক্তিত্ব জনাব মাহতাবুর রহমানের অবদান আল হারামাইন হাসপাতাল আমি এই প্রথম দেখলাম, হাসপাতাল ঘুরে ডাঃ ও নার্সদের সাথে আলোচনা করে এই মঞ্চে আসছি, সিলেটের মানুষের সেবার জন্য অতি অল্প টাকায়  বিনিময়ে এক্সে টেস্ট ও চিকিৎসা হবে, মাহতাবুর রহমান বিনা প্রফিটে সেবা দান করার ব্রত নিয়ে এই হাসপাতাল প্রতিষ্টা করেছেন।

তিনি বলেন, এখানে একটা আন্তজাতিক হোটেল খোলার কথা ছিল। কিন্তু মাহতাবুর রহমানের মায়ের চিকিৎসা ভাল হাসপাটাল না থাকার কারনে ভালভাবে সিলেটে চিকিৎসা না করতে পেরে মাকে হারান, তাই দুঃখ কষ্ট বুকে নিয়ে প্রতিজ্ঞা করছিলেন। আমার মার মত আর কেহ চিকিৎসার অভাবে সিলেটে মৃত্যু বরন যেন না করে। আর তারই ফলস্রুতিতে তিনি প্রতিষ্টা করলেন আল হারামাইন হাসপাতাল। আমি অত্যান্ত খুশি এরকম পদক্ষেপ নেওয়ার জন্য, সর্বদা এই হাসপাতালের জন্য সর্বক্ষেত্রে সরকারের কাছ থেকে সকল রকম সাহায্য সহযোগিতা করব।

আমি চাই এই রকম একবছর পর ও এভাবে পরিস্কার পরিছন্নতা বজায় রেখে সিলেটের মানুষের সেবা করবে আল হারামাইন হাসপাতাল, আল্লাহ যদি আমাকে তাওফিক দেন তবে আমি একবছর পর এইরকম পরিস্কার পরিছন্নতা যেন আমি এসে দেখতে পাই, এটা আমার আবদার মাহতাব সাহেবের কাছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রতিমন্ত্রী জাহেদ মালিক, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, সিসিক মেয়র আরিফুলহক চৌধুরী,।

কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ এম পি, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর বিএনপির সাধারন সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আসাদ উদ্দীন আহমদ, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. এ কে এম মোমেন, সিলেট সদর উপজেলা চেয়্যারম্যান আসফাক আহমদ।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটে একটি উন্নতমানের হাসপাতাল অত্যান্ত জরুরী ছিল, সিলেটের মানুষের দীর্ঘদিনের সেই আকাংখা আজ বাস্তবায়ন হল, সিলেটের গর্ব বিশ্বের অন্যতম সুনাম অর্জনকারী

ব্যবসায়ী এন আর বি ব্যাংকের চেয়ারম্যান মাহতাব সাহেব। আমি আশা করব সীমিত মুল্যের চিকিৎসা সেবা দিয়ে আল হারামাইন জনগনের সেবায় নিয়োজিত থাকবে।

এছাড়াও উপস্থিত ছিলেন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, ২২নং ওয়ার্ড শাহজালাল উপশহর সিলেটের সাবেক জননন্দিত কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামীলীগের সদস্য এডভোকেট ছালেহ আহমদ সেলিম, আল হারামাইনের ভাইস প্রেসিডেন্ট ডা. অলিউর রহমান, আতাউর রহমান, ডাঃ এহতেশামুল হক, কাউন্সিলর আযাদুর রহমান আযাদ, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর, হলিবিডি টুয়েন্টিফোর

ডটকমের নির্বাহী সম্পাদক রেজওয়ান আহমদ ও ব্যবস্থাপনা সম্পাদক মাশহুদ আহমদ এবং সিলেটের বিশিষ্ট রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় মিডিয়া ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খ্যাতিমান প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মাহতাবুর রহমান সিলেটের প্রথম পাঁচ তারকা মানের এই হাসপাতালটি প্রায় তিনশত কোটি ব্যায়ে গড়ে তুলেছেন। আড়াইশ’ শয্যার এ হাসপাতালে চিকিৎসা ক্ষেত্রে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিগুলো নিয়ে আসা হয়েছে। প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে ফিলিপাইন থেকে আনা হয়েছে অত্যাধুনিক এমআরআই ও সিটিস্ক্যান মেশিন। হাসপাতালে থাকছে বাংলাদেশের প্রথম ৬টি মডিউলার অপরাশেন থিয়েটার। দেশের প্রসিদ্ধ চিকিৎকরা ছাড়াও বিদেশী চিকিৎসকরাও এখানে চিকিৎসা সেবা প্রদান করবেন বলে জানা গেছে।

প্রজন্মনিউজ২৪.কম/মাসফি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ