সুবোধ'কে নিয়ে নির্মিত চলচ্চিত্র

প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০১৭ ০২:৫৪:০৬ || পরিবর্তিত: ১১ ডিসেম্বর, ২০১৭ ০২:৫৪:০৬

সুবোধ'কে নিয়ে নির্মিত চলচ্চিত্র

'সুবোধ তুই পালিয়ে যা, এখন সময় পক্ষে না', 'সুবোধ তুই পালিয়ে যা, তোর ভাগ্যে কিছু নেই'- এভাবে বিভিন্ন লেখাসহ ঢাকার দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে সুবোধের গ্রাফিতি। তার পাশেই খাঁচাবন্দি সূর্য হাতে 'সুবোধ'। গ্রাফিতি চরিত্রের এই 'সুবোধ’ বেশ আলোড়ন তুলেছে রাজধানীসহ দেশজুড়ে। ফেসবুক, সংবাদমাধ্যম সর্বত্রই প্রতীকী 'সুবোধ'কে নিয়ে আলোচনা। 

সুবোধের সেই গ্রাফিতি অবলম্বনে  স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি। 'তোর ভাগ্যে কিছু নেই' নামের এই চলচ্চিত্রটি বাংলাদেশের ইনটকিজ ও কলকাতার চিত্রবানী আয়োজিত শর্টফিল্ম প্রতিযোগিতার মাধ্যমে গত ৮ ডিসেম্বর ইউটিউবে মুক্তি পেয়েছে।

বাংলাদেশ ও কলকাতা থেকে চার শতাধিক চলচ্চিত্রের মধ্য থেকে জুড়ি বোর্ড ও পপুলার চয়েজ বিভাগে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে এটি। এর মধ্যে জুড়ি বোর্ডের বিচারের জন্য মনোনীত হয়েছে ৩০টি ও দর্শক বিচারের জন্য মনোনীত হয়েছে ৬০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

সিনেমাটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি। এ প্রসঙ্গে তিনি বলেন, সিনেমাটি ইনটকিজের ফেস্টিভ্যালে দু'টি ক্যাটাগড়িতে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে। ওখানে বেশ ভালো ভালো শর্টফিল্ম জমা পড়েছে। এর মধ্যে কলকাতার অনেক প্রফেশনাল নির্মাতারও রয়েছেন। এ চলচ্চিত্রে আমাদের গল্পটা আমাদের স্টাইলে বলা।

এক্ষেত্রে যা বলতে চেয়েছি সেটা বলতে পেরেছি কিনা সে দিকেই বেশি মনোযোগ ছিলো আমাদের। স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে সুবোধকে নিয়ে একটি গান রয়েছে। গানের কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন মাহা মীর্জা। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে লাস্টবেঞ্চ প্রোডাকশনের এ চলচ্চিত্র প্রযোজনা করেছেন তরুণ প্রকৌশলী ও লেখক মেহেদী আসিফ।

সম্পাদনা করেছেন মেহেদী হাসান।  এর সহকারী পরিচালক সোহান ফেরদৌস।

লিঙ্ক:https://www.youtube.com/watch?v=ti8IzQLB-ws

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ