দীর্ঘ বিরতির পর সিনেমায় ফিরছেন পূর্নিমা

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০১৭ ০১:২৭:৫৫

দীর্ঘ বিরতির পর সিনেমায় ফিরছেন পূর্নিমা

‘ভবঘুরে’ শিরোনামের সিনেমাতে চুক্তিবদ্ধ হলেন জনপ্রিয় অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা। ভালো গল্প ও চরিত্রের জন্য অনেকদিন ধরেই অপেক্ষা করছিলেন এ নায়িকা। এবার অবসান হয়েছে সে অপেক্ষার। অবশেষে হাতে পেয়েছেন সেই ধরনের একটি পছন্দের গল্প। ‘ভবঘুরে’ পরিচালনা করবেন স্বপন আহমেদ। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে এ ছবির চিত্রায়ণ শুরু হবে।

এ প্রসঙ্গে তিনি পূর্ণিমা বলেন, ‘এর আগে আমার অভিনীত ‘মনের মাঝে তুমি’ ছবির পুরো চিত্রায়ণ দেশের বাইরে হয়েছে। এবারের ছবির গল্পটি ইউরোপের। আমার নতুন ছবির নাম ‘ভবঘুরে’। ইউরোপের শহর ফ্রান্সে বেড়ে ওঠা একটি মেয়ের চরিত্রে অভিনয় করব। অনেক সুন্দর একটি কাহিনী। গল্পটি নিয়ে পরিচালক এরই মধ্যে কথা বলেছেন। ছবির কাহিনীটা আমার পছন্দ হয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহের পর ইউরোপে এ ছবির শুটিং শুরু হবে। সম্প্রতি আমি এ্যাম্বেসীতে পাসপোর্ট জমা দিয়েছি। সব ঠিক থাকলে আগামী মাসেই ইউরোপে রওনা করব।’ ফ্রান্সের কে কে প্রোডাকশনের পাশাপাশি এ ছবির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

 এ ছবিতে আমার চরিত্রের নাম থাকবে নীরা। কাহিনীতে দেখা যাবে, পড়াশুনা শেষ করে চাকুরী খুঁজতে থাকি আমি। আর আমার বাবা বেশ কয়েক বছর আগেই মারা গেছেন। তাই মাকে সঙ্গে নিয়েই দেশের বাইরে চলতে থাকে আমার জীবনযুদ্ধ। এরমধ্যে একটি মিথ্যে মামলাতেও ফেঁসে যাই আমি। এর চেয়ে বেশি কিছু এখন জানাতে চাই না। ফ্রান্স ও সুইজারল্যান্ডে এ ছবির চিত্রায়ণ হবার কথা রয়েছে। আশা করি, ছবিটি ভালো হবে। এখন শুধু ভিসার জন্য অপেক্ষা করছি ‘

উল্লেখ্য, ১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দিলারা হানিফ রীতা ওরফে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক ঘটে। প্রায় বিশ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত তার অভিনীত ১০০ এর মতো ছবি মুক্তি পেয়েছে।

এদিকে নতুন একটি ভিন্ন ধরনের অনুষ্ঠানেও সামনে দর্শক তাকে দেখতে পাবেন। ‘সেরা রাঁধুনি ১৪২৪’ নামের রান্নার একটি অনুষ্ঠানে তিনি বিচারক হিসেবে অংশ নিবেন। টেলিভিশনে রান্নার অনুষ্ঠান দেখতে দেখতে বিশ্বের কয়েকজন শেফ পূর্ণিমার পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছেন।

রান্নার অনুষ্ঠান নিয়ে পূর্ণিমা বলেন, ‘সঞ্জীব কাপুরের অনেক রেসিপি টেলিভিশনে দেখে বাসায় রান্নার চেষ্টা করি। একেবারে ছোটবেলা থেকে তার রেসিপি দেখি। এছাড়া বাংলাদেশের টমি মিয়াও তো খুবই বিখ্যাত। তার রান্নাও দেখি। সিদ্দিকা কবীর আপার রান্নার অনুষ্ঠান আমার খুব পছন্দের ছিল। এর আগে রান্নার অনুষ্ঠানে সেই অর্থে প্রস্তাব আসেনি। এবারের প্রস্তাবটি আমার কাছে ইন্টারেস্টিং মনে হয়েছে। তাই রাজি হয়ে গেলাম।’

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন