খালাফ হত্যা মামলার রায় পেছালো

প্রকাশিত: ১০ অক্টোবর, ২০১৭ ১১:৩০:৩২

সুপ্রিম কোর্টসৌদি দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলার রায় ঘোষণার দিন পিছিয়েছে। আজ মঙ্গলবার  রায় ঘোষণার জন্য মামলাটি আদালতের কার্যতালিকায় রাখা ছিল। কিন্তু সেটি পিছিয়ে আগামী ১৭ অক্টোবর পুনঃশুনানির জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির মো.আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ নতুন তারিখ নির্ধারণ করেন। মঙ্গলবার সকালে আপিলের কার্যক্রম শুরু হলে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ভুলক্রমে এ মামলাটি কার্যতালিকায় উঠে এসেছে। এটি রায়ের জন্য রবিবার তারিখ ধার্য থাকবে। এসময় এ মামলার অ্যাডভোকেট অন রেকর্ড মাহমুদা বেগম আদালতকে জানান, এ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাইফুলের পক্ষে আইনজীবী না থাকায় শুনানিতে অংশ নিতে পারেননি। এখন ওই আসামির পক্ষে আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে এবং তিনি শুনানিতে অংশ নিতে চান। পরে আদালত বিষয়টি পুনঃশুনানির জন্য ১৭ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন। পরে আপিল বিভাগের ওয়েবসাইটে গিয়েও দেখা যায়, এ মামলার ফলাফলে লেখা রয়েছে ‘পরবর্তী শুনানির জন্য ১৭ অক্টোবর পর্যন্ত মূলতবি।’

সোমবার বিকালে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আপিল বিভাগের মঙ্গলবারের কার্যতালিকার এক নম্বরে খালাফ হত্যার মামলাটি রাখা ছিল।

এ মামলায় আসামি পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

২০১২ সালের ৫ মার্চ রাত ১টার দিকে গুলশানের কূটনৈতিক এলাকার ১২০ নম্বর সড়কের ১৯/বি নম্বর বাসার সামনে গুলিবিদ্ধ হন খালাফ আল আলী (৪৫)। ৬ মার্চ ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ