যানজট সহনীয় রাখতে বিশেষ ব্যবস্থা ডিএমপির

প্রকাশিত: ২২ মে, ২০১৭ ০৬:৪০:২৫

আসন্ন রমজানে ট্রাফিক ব্যবস্থাকে স্বাভাবিক ও যানজট মুক্ত রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছে। ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম আজ ২২ মে’১৭ নিজ কার্যালয়ে উপস্থিত গণমাধ্যমের নিকট গৃহীত ট্রাফিক ব্যবস্থার বিষয়ে বিস্তারিত জানান।

ডিএমপি কমিশনার গৃহীত ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে বলেন- ঢাকা শহরের বিভিন্ন রাস্তা খননের জন্য রাস্তা সংকীর্ণ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। সারাদিন অফিস করে ইফতারের আগে বাসায় ফেরার ব্যস্ততা আমাদের সবারই থাকে। এজন্য রাস্তায় গাড়ির চাপ স্বাভাবিকের চেয়ে বেশি হয় বিধায় যানজটের সৃষ্টি হবে। ডিএমপি’র ট্রাফিক বিভাগ অসহনীয় যানজটকে সহনীয় পর্যায়ে রেখে ইফতারের আগে সম্মানিত নগরবাসীকে বাড়ি ফেরানোর জন্য  নিরলসভাবে কাজ করবে। ট্রাফিকের মাঠ পর্যায়ের পুলিশ অফিসারদের এ বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন- রাস্তার ইন্টারসেকশন ম্যানেজমেন্ট সঠিক ও কার্যকারী করার ব্যবস্থা নেয়া হয়েছে। ঢাকা শহরের প্রবেশ ও বাহির পথ যানজট মুক্ত রাখতে রাস্তায় গাড়ি থামিয়ে কোন যাত্রী উঠানামা করা যাবে না। বাস টার্মিনাল, লঞ্চঘাট ও রেল স্টেশনে নেয়া হবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। ফিটনেস বিহীন, লক্কর-ঝক্কর ও মেয়াদউত্তীর্ণ গাড়ি রাস্তা নামতে দেয়া হবে না। ফুটপাতে কোন প্রকার দোকানপাট বসিয়ে চলাচল বিঘ্নিত করতে দেয়া হবে না। বাহিরের জেলা হতে আগত গাড়ি ঢাকা শহরে এসে যাতে করে যানজট সৃষ্টি করতে না পারে সেজন্য তিনশো ফিট এলাকায় রাস্তার পাশে অননুমোদিত দোকানপাট উচ্ছেদ করা হবে। যানজট সহনীয় রাখতে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জনসাধারণকে ট্রাফিক পুলিশকে সহায়তা করা আহবান জানান তিনি।

ডিএমপি কমিশনার আরও বলেন- আমাদের আলটিমেট গোল হল প্রত্যেকটি নাগরিক যাতে পরিবারের সাথে ইফতার করতে পারে সেটি নিশ্চিত করা।

প্রজন্মনিউজ২৪/এস ডি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন