ফাইনালের অপেক্ষা বাড়লো সাকিবের জ্যামাইকার

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০১৬ ১২:৩২:৫৩

জিতলেই ফাইনাল, এই সমীকরণ নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রথম প্লে-অফে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে খেলতে নেমেছিল জ্যামাইকা তালাওয়াস। সেটা আর হলো কোথায়? উল্টো ম্যাচটিতে ৪ উইকেটের ব্যবধানে হেরে ফাইনালের জন্য অপেক্ষা বাড়ল সাকিব আল হাসানের দলের। ফাইনালের টিকিট পেতে ক্রিস গেইলের দলকে জিততে হবে দ্বিতীয় প্লে-অফে। ওই ম্যাচে জ্যামাইকার প্রতিপক্ষ এলিমিনেটর ম্যাচে ত্রিনবাগো ও সেন্ট লুসিয়ার মধ্যে জয়ী দল। 

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রান তোলে জ্যামাইকা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন ক্রিস গেইল। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন রোভমান পাওয়েল। কুমার সাঙ্কাকারার ব্যাট থেকে আসে ২০ রান। সাকিব করতে সক্ষম হন মোটে ২ রান। গায়ানার পক্ষে ৩ উইকেট নিয়ে সেরা বোলার রিয়াদ এমরিট।

লক্ষ্য তাড়া করতে নামা গায়ানাকে আলোর পথ দেখান ক্রিস লিন। ৪৯ রান করে দলের জয়ের ভিত গড়ে দেন তিনি। যা গায়ানার পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। এ ছাড়া সোহেল তানভিরের অপরাজিত ২১, ড্যারেন স্মিথের ১৬ ও জনসন মোহাম্মদের ১৩ রানে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় গায়ানা। তাই সবার আগে সিপিএলের ফাইনালের টিকিট পেয়ে যায় তারা।

৪ ওভারে ২০ রান দিয়ে কোনো উইকেট পাননি সাকিব। জ্যামাইকার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। একটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল ও মাথুরিন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ