ভারতের 'কাটা ঘায়ে নুনের ছিটা' দিল পাকিস্তান

প্রকাশিত: ০৪ মে, ২০১৭ ০৬:০৪:৪০

এমনিতেই অার্থিক বিষয় নিয়ে আইসিসির সঙ্গে দ্বন্দের কারণে এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এদিকে আবার চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করলে আগামী ২০২৩ সাল পর্যন্ত আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। সেই ভয়ও আছে।

দুটি বিষয় নিয়ে বেশ অস্বস্তিতে এখন বিসিসিআই। এর মধ্যে আবারও আইনি নোটিস পাঠিয়ে সেই অস্বস্তি কিছুটা হলেও বাড়িয়ে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।ইএসপিএন ক্রিকইনফোর খবর অনুযায়ী, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল ভারতের।

এর মধ্যে ৪টি সিরিজের স্বাগতিক দেশ হওয়ার কথা ছিল পাকিস্তানের।  মোট ৬ সিরিজে ১৪টি টেস্ট, ৩০ ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে দু'টি টেস্টে ও ৫টি ওয়ানডের ভেন্যু নিজেদের মধ্যে আলাপ করে প্রথম সিরিজ শুরু করার কথা ছিল। তবে বিসিসিআই তাতে সায় দেয়নি। এর মধ্যে পেরিয়ে গেলে দু'বছর। একটি সিরিজও খেলেনি ভারত।

আর এই কারণেই বিসিসিআইয়ের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়ে আইনি নোটিস পাঠিয়েছে পিসিবি।আইনি নোটিসের খবর শুনে এক ভারতীয় বোর্ড কর্মকর্তা বলেন, ‘যত দূর জানি, ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট খেলার চুক্তিতে সব সময় একটা জিনিস লেখা থাকে। সেটা হলো সরকারের অনুমোদন সাপেক্ষ। পাকিস্তানের সঙ্গে খেলিনি কারণ সরকারও অনুমোদন দেয়নি।

 এদিকে পাকিস্তানি বোর্ডের এক কর্তার দাবি, তারা নিরপেক্ষ কেন্দ্রে খেলতে রাজি ছিলেন। ভারতীয় বোর্ড নাকি তাদের ঝুলিয়ে রেখে শেষ পর্যন্ত আর খেলতে চায়নি। তবে এমন অভিযোগ নিয়ে ভারতীয় বোর্ড কর্তাদের জবাব, ‘পাকিস্তানের সঙ্গে নিরপেক্ষ কেন্দ্রে খেলতে গেলেও সরকারের অনুমতি লাগে। 

প্রজন্মনিউজ২৪/মাহমুদুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ