শূন্য ভোট পেলেন মোদি!

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০১৭ ১২:২৩:৩২ || পরিবর্তিত: ১৮ এপ্রিল, ২০১৭ ১২:২৩:৩২

টাইম ম্যাগাজিনের পাঠকদের কাছ থেকে একটিও ভোট পাননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফলে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির সারিতে ঠাঁই হলো না তার। সেখানে 'প্রভাবশালী'দের তালিকায় নতুন মুখে হিসেবে যিনি ঢুকেছেন, তার নাম রডরিগো দুতার্তে। ফিলিপাইনের বিতর্কিত এই প্রেসিডেন্ট অন্যদের টেক্কা দিয়েছেন।

টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে করা অনলাইন সমীক্ষায় পাঠকদের কাছে জানতে চাওয়া হয়, বিশ্বের অত্যন্ত প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় এ বছর কার নাম নতুন করে অন্তর্ভুক্ত হওয়া উচিত? সেখানে পাঠকরা ফিলিপাইনে প্রেসিডেন্টকেই সবচেয়ে বেশি ভোট দিয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও আমেরিকাকে যাচ্ছেতাই ভাষায় আক্রমণ করে খবরের শিরোনামে উঠে এসেছিলেন দুতার্তে। মোট 'ইয়েস' ভোটের ৫% পেয়েছেন দুতার্তে। সেখানে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২% ভোট।

বিশ্বের প্রভাবশালীদের চূড়ান্ত তালিকায় 'সম্ভাব্য প্রতিযোগী' হিসেবে নরেন্দ্র মোদির নাম রাখা হয়েছিল। কিন্তু অনলাইন সমীক্ষা শেষে দেখা যায়, মোদির ভাগ্যে কোনো ইয়েস ভোটই জোটেনি।

ভোটে একই অবস্থা হয়েছে (০% ভোট) মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু, হোয়াইহাউজের প্রেস সচিব সিয়ান স্পাইসার ও ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকা ও তাঁর স্বামী জারেড কুশনারের।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ